অর্থাভাবে গার্দিওলাকে নেয়নি আর্জেন্টিনা


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: আগস্ট ৯, ২০১৮, ১২:০৫ পিএম
অর্থাভাবে গার্দিওলাকে নেয়নি আর্জেন্টিনা

রাশিয়া বিশ্বকাপে হট ফেভারিট তকমা নিয়ে গেলেও চরমভাবে ব্যার্থ হয় মেসি নেতৃত্বাধীন আর্জেন্টিনা। তবে এর জন্য প্রশ্নের সম্মুখীন হতে হয় কোচ হোর্হে সাম্পাওলিকে। 

রাশিয়া সফর শেষে দেশে ফিরে দ্বন্ধ আরো চরমে। অবশেষে হোর্হে সাম্পাওলির মেয়াদ শেষ হওয়ার আগেই সম্পর্ক বিচ্ছিন্ন করে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ)। এরপর থেকে হন্য হয়ে কোচ খুঁজছে এএফএ।

আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়া জানালেন, বিশ্বকাপের পরপরই ম্যানচেস্টার সিটির কিংবদন্তি কোচ পেপ গার্দিওলাকে মেসিদের হেড স্যার হিসেবে চেয়েছিল আর্জেন্টিনা। তবে টাকার অভাবে চুক্তি করা সম্ভব হয়নি।

হোর্হে সাম্পাওলির বরখাস্তের পর থেকে আর্জেন্টিনার কোচের পদটি খালি পড়ে আছে। তাই স্থায়ী কোচ নিয়োগ দিতে না পারায় দুই ভারপ্রাপ্ত কোচকে নিয়োগ দিলো আর্জেন্টিনা। নতুন কোচ পাওয়ার আগ পর্যন্ত অন্তবর্তীকালীন দায়িত্ব পালন করবেন তারা।

তাহলে এভাবে ক’দিন কাটবে আর্জেন্টিনার? তাপিয়া জানালেন, বিশ্বকাপে ব্যর্থতার পরপরই গার্দিওলাকে কোচ করার জন্য চেষ্টা করেছিল আর্জেন্টিনা। কিন্তু তার যে চাহিদা, সেটা কোনোভাবেই মেটানো সম্ভব নয় বলে মনে করছে তারা।

তিনি আরো বলেন, 'গার্দিওয়ালা যে পরিমাণ অর্ত চেয়েছে এই পরিমাণ দিতে আমাদের আসলে পুরো (এএফএ) বন্ধক রাখতে হতো। এমনকি সেটা করলেও যথেষ্ট হবে না।'

অনেক খরচ হবে জেনেও এএফএ চেষ্টা করেছিল। এমনটাই জানিয়েছেন তাপিয়া। 'আমরা চেষ্টা করেছিলাম। আমরা জানতাম, তিনি খুব ব্যয়বহুল হবেন। তারপরও আমরা খুব বেশি চিন্তা করিনি। তার মূল্য বেশি হওয়াই চুক্তি করা সম্ভব হয়নি।'

তবে এখন মেসিদের সম্ভাব্য কোচের তালিকায় আছেন টটেনহাম হটস্পারের মারিসিও পচেত্তিনো, অ্যাটলেটিকো মাদ্রিদের দিয়েগো সিমোওন, রিভার প্লেটসের মার্সেরো গালার্দো। এখন অপেক্ষার পালা কে দায়িত্ব নিতে যাচ্ছে ম্যারাডোনার উত্তরসূরিদের।

গোনিউজ২৪/এএস

খেলা বিভাগের আরো খবর